Wed. Jan 29th, 2020

Bongo News

pleasant & LATEST TOPIC HERE

অপরাধীদের আ. লীগ থেকে বাদ দিয়ে নতুন দল গড়ব :মুক্তিযুদ্ধমন্ত্রী

1 min read

বাংলাদেশ আ ওয়ামী লীগ (বাংলা: বাংলাদেশ গণসংঘ) বাংলাদেশের একটি ঐতিহ্যবাহী এবং বর্তমান ক্ষ মতাসীন রা জনৈতিক দল। এই রাজনৈতিক দলটির গোড়া পত্তন হয় ২৩ জুন ১৯৪৯ খ্রিষ্টাব্দে পূর্ব পাকিস্তান আ ওয়ামী মুসলিম লীগ প্রতিষ্ঠার মধ্য দিয়ে। পরবর্তী কালে এর নাম ছিল নিখিল পাকিস্তান আ ওয়ামী লীগ।

১৯৭০ সাল থেকে এর নির্বাচনী প্রতীক নৌকা। বাংলাদেশের স্বাধীনতা যু দ্ধে ১৯৭১ সালে স্বাধীন রাষ্ট্র হিসাবে বাংলাদেশ প্রতিষ্ঠার পর এই সংগঠনটির নামাকরণ করা হয় বাংলাদেশ আ ওয়ামী লীগ।ক্ষ মতাসীন আ ওয়ামী লীগ থেকে অপরাধীদের অব্যাহতি দেয়া হচ্ছে বলে শনিবার জানিয়েছেন মু ক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। খবর ইউএনবি’র।

মোজাম্মেল হক ফাইল ছবি তিনি বলেন, ‘আ ওয়ামী লীগের যেসব নেতা-কর্মী অ পরাধ ও অ ন্যায় কাজের সাথে জ ড়িত তাদের কোনো পদ-পদবি না দিয়ে বরং দল থেকে অ ব্যাহতি দেয়া হচ্ছে।’ জাতীয় সমবায় দিবস উপলক্ষে গাজীপুরের জয়দেবপুরে শহীদ আহসান উল্লাহ মাস্টার অডিটরিয়ামে আয়োজিত আলোচনা অনুষ্ঠানে সাংবাদিকদের সাথে আলাপকালে মন্ত্রী এ কথা বলেন।

মোজাম্মেল হক বলেন, ‘কেউ আ ইনের ঊ র্ধ্বে নন এবং মু ক্তিযোদ্ধারা জাতির কাছে গর্বিত। কিন্তু তাদের কেউ যদি ব্যক্তিগতভাবে কোনো অ পরাধ বা দুষ্ক র্মের সাথে জ ড়িত থাকেন তাহলে তার বি রুদ্ধেও আ ইনানুগ ব্যবস্থা নেয়া হবে। ব্যক্তিগত অ পরাধের দায় অন্য কেউ নেন না।’ জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন সদর উপজেলা চেয়ারম্যান রীনা পারভিন, জেলা সমবায় কর্মকর্তা আইরিন খানম প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *